রাস্তার পাশে দেখা গেল ৭ মাথাওয়ালা বিশাল গোখরা সা’প দেখে ভয়ে আত’ঙ্কিত সবাই, তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: সাপ কে ভয় পাই নাই এমন লোক কম আছে পৃথিবীতে। সাপ দেখলে আমাদের শরীর কেঁপে উঠে। আজ আপনাদের এমন একটি ভিডিও নিয়ে এসেছি যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় খুব হইচই ফেলেছে। কিছুদিন আগে ভারতে একটি রাস্তার পাশে একটি সাপের সাতটি মাথা এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। কথাটা কতটুকু সত্য তা নিয়ে আমাদের আজকের প্রতিবেদন।

সাত মুখোলা অলৌকিক সাপ সোশ্যাল মিডিয়ার খবরে তোলপাড়।সেদিন শেষের দিকে দৃষ্টি ফেরাতেই যেন হাত পা ঠান্ডা হয়ে গেল সকলের। কারণ তারা দেখলেন রাস্তার ধারে একটি সাপ রয়েছে ঠিকই কিন্তু সেটি কোন সাধারণ সাপ নয়।
কারণ সেই সাপের মাথার সঙ্গে একটি নয় বরং সাতটি এটি কর্নাটকের আরাবিডু এলাকার ঘটনা।দু’পাশের ঘন জঙ্গল ছেড়ে চলে গিয়েছে রাস্তা সাধারণ মানুষ হেঁটে চলেছেন। মাঝে মাঝে ছুটে যাচ্ছে একটি দুইটি গাড়ি। হঠাৎই রাস্তার পাশ থেকে এসে ফিসফিস শব্দ।

এখানে সাপের দেখা মেলে মাঝেমধ্যে ফলে এই ধরনের শব্দই অঞ্চলের পথচারীদের কাছে নতুন কিছু নয় । তারা ভেবেছিল ঘাড় ঘুরিয়ে রাস্তার পাশে তাকালে দেখতে পাবেন ফণা তুলে দাঁড়িয়ে আছে কোন কুবরা কিং বা ঘোখরা।
আর মুখ দিয়ে বার করবে এই বিচিত্র শব্দ কিছুক্ষণের সতর্কতাঃ তারপর মাথা নামিয়ে চলে যাবে নিজের পথে। আর তারা তাদের নিজেদের গন্তব্যের দিকে কিন্তু সেদিন শেষের দিকে দৃষ্টি ফেরাতেই যেন হাত পা ঠান্ডা হয়ে গেল সকলের।

সাপের মাথা ছিল সাত সাতটি তা দেখে ভয়ে বিনীত হয়ে ওঠেন পথচারীরা তড়িঘড়ি করে মোবাইল বার করে ছবি তুললে সাপটির সাপের ছবি পোস্ট করে দেন সোশ্যাল মিডিয়ায়।কয়েক ঘন্টার মধ্যে ভাইরাল হয়েছে। সেই ছবি সারা দেশজুড়ে শুরু হয় জল্পনা কেউ কেউ এমনও বলে থাকেন এ হলো হিন্দু পুরাণে কথিত শেষ নাথ বলা হয়।

আবার অনেকেই সাপের ছবি প্রিন্ট আউট করে দেয়ালে ঝুলিয়ে পূজার্চনা শুরু করে বিষ্ণুর অবতার জন্য শুরু হয় অপেক্ষা। কিন্তু আর্থিক ব্যাখ্যা সরিয়ে রেখে বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে বিষয়টি ব্যাখ্যা করতে বসলে খানেক ধরে কারণ প্রশ্ন ওঠে সত্যিই কি কোন সাপে সাতটি মাথা হতে পারে।

সর্প বিশেষজ্ঞরা বলছেন দুই মাথাওয়ালা সাপ পৃথিবীর অনেক জায়গাতেই দেখা গিয়েছে। জুলজিক্যাল গার্ডেন অফ কলম্বোতে রয়েছে এমন দুই মাথাওয়ালা একটি পাইথন কিন্তু মাথাওয়ালা সাপ এর কোন সংবাদ আজ পর্যন্ত মেলেনি।তাত্ত্বিকভাবে কোন সাপের মাথার সংখ্যা সাত টি হতে পারে না।কিন্তু তাহলে এই ছবির এই বিচিত্র শব্দের ব্যাখ্যা কি একটু খোজ খবর করতেই ধরা পরে সত্যিটা।

জানা যায় গোটা ব্যাপারটা ফটোশপের কারসাজি ভারতের কোন অঞ্চলে রাস্তার ধারে একটি সাপের ছবি তুলেছিলেন কেউ। তারপরে ফটোশপের সাহায্যে সেই সাপের মাথা সংখ্যা বাড়িয়ে দেয়া হয় ইন্টারনেট।ঘাটনায় দেখা যায় কোন কোন সাপের মাথার সংখ্যা দাঁড়িয়েছে তিন কেউ কেউ আবার উৎসাহকে শরীরে বসিয়ে দিয়েছেন হাজারখানেক মাথা।ছবিটি তৈরি করতে যাওয়ার পরে এই আরাবী দুটি এলাকার সাপটির দেখা মিলে গল্পটি বানিয়ে নেওয়া কোন কঠিন কাজ নয়।

ফলে আদৌ সাতমাথা সাপের পুরো সংবাদ কথায় বলে যার ওঠে তা কিছু তো বটে,কিন্তু সোশ্যাল মিডিয়ার জগতে অনেক সময় দেখা যাচ্ছে যা রটে তার কিছুই আসলে ঘটে না জেনে নিন সাপের ঘটনা একটি দৃষ্টান্ত ।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

ডোবার মধ্যে হাটতে গিয়ে লংকা কান্ড, ঘাসের আবরন টান দিতেই বেরিয়ে আসল মাছের ঝাক, তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: গ্রাম্য পরিবেশে মাছ ধরতে কার না ভালো লাগে। যদি হাটতে গিয়ে মাছ পাওয়া …