রেকর্ড পরিমানে কমলো সোনার দাম, বাজারে হটাৎ প্রচুর ক্রেতা, রইলো বাজারে আজকের দাম!

নিজস্ব প্রতিবেদন: অনুষ্ঠান বাড়ি হোক বা কোন উৎসব যে কোন আনন্দের সময়ের সাথে সাথে আমরা নিজেকে সাজিয়ে তুলতে বেশি পছন্দ করি । এবং এই সাজিয়ে তোলার জন্য যে জিনিসটি সবথেকে বেশি প্রয়োজন সেটি হলো সোনার গয়না।

আমাদের বাড়ির মেয়েরা বা মা রা সোনার গয়না কে বেশি প্রাধান্য দিয়ে থাকে নিজেকে সাজিয়ে তোলার জন্য । কিন্তু বর্তমান বাজারে সোনার যা দাম তাতে ইচ্ছেটাকে ইচ্ছে জায়গায় রেখে দিলেই বোধ হয় ভালো হয়।

কিন্তু সম্প্রতি এমন ঘটনা দেখা গেছে যা সামনে আশাতে বড়োসড়ো হাসি এসেছে সোনা প্রেমীদের মুখে।পুজোর আগে বেশ কয়েক দফায় কমতে কি দেখা গিয়েছিল সোনার দাম। ডলারের মূল্য বৃদ্ধি এবং আন্তর্জাতিক বাজারে অনিশ্চতার ফলে কমেছিলো সোনার দাম এমনটাই জানিয়েছিল বাজার বিশেষজ্ঞরা ।

তবে আরও একবার বড়োসড়ো পতন ঘটল সোনার বাজারে।কলকাতার বাজারে লাফিয়ে কমতে দেখা গিয়েছে সোনার দর। ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার মূল্য কমে দাড়িয়েছে ৫ হাজার ১৩০ টাকা। যা আগের তুলনায় হ্রাস পেয়েছে ১৪৭ টাকা।

৮ গ্রামে এই দাম কমে গিয়ে দাড়িয়েছে ৪১ হাজার ৪০ টাকা। সবশেষ খবর অনুযায়ী কলকাতার বাজারে প্রতি ১০ গ্রাম সোনার মূল্য রয়েছে ৫১ হাজার ৩০০ টাকা। যা আগের চেয়ে কমেছে ১ হাজার ৪৭০ টাকা।

এই মূল্যে ১০০ গ্রাম সোনার দরপতন হয়েছে ১৪ হাজার ৭০০ টাকা।২৪ ক্যারেটের সোনার মূল্যের এমন দরপতনের দিন অবশ্য বেড়েছে ২২ ক্যারেটের সোনার মূল্য।প্রসঙ্গত উল্লেখ্ বুধবার লাগাতার কমতির দিকে ছিল দিল্লির বাজারে সোনার দর। এদিন দিল্লির বাজারে সোনার দাম কমতে দেখা গিয়েছে ৬৩১ টাকা পর্যন্ত।

ফলে প্রতি ১০ গ্রাম সোনার মূল্য গিয়ে ঠেকেছে ৫১ হাজার ৩৬৭ টাকায়। এমন দরপতনের কারন হিসেবে বিশেষজ্ঞদের ধারনা ডলারের বিপরীতে টাকার মূল্য বৃ’দ্ধিপাবার কারনেই দরপতন হয়েছে।

শুধু সোনাই নয় কমতির দিকে ছিল রুপার দামও। একই দিনে রুপার দাম কমেছে ১ হাজার ৬৮১ টাকা। তবে এই ধরনের ঘটনা সামনে আশাতে রীতিমতো উ’চ্ছ্বা’সের বাঁধ ভেঙ্গেছে সোনা প্রেমীদের ।

আরো পড়ুন

সুপার ধামাকা! ১২ জুলাই থেকে তুমুল সস্তায় মাত্র কয়েক দিনের সোনার কেনার মেগা সুযোগ

এই দুর্দান্ত সুযোগ বারবার জীবনে আসেনা, যাঁরা বিনিয়োগ করতে চান তাঁদের কাছে এই মুহূর্তটি অত্যন্ত ...

Leave a Reply

Your email address will not be published.