মঙ্গলবার ফের তুমুল সস্তা সোনা, এক ধাক্কায় অনেকটাই কমল সোনার দাম

“যেমন আছ তেমনি এসো আর কোরো না সাজ”…রবিঠাকুর এই কথা বলে গেলেও অন্তত নিজের বিয়ের দিন কোনও মেয়ের পক্ষে এই কথা কোনো ভাবেই মানা সম্ভব হয়না। কারণ সোনার অলংকারের সৌন্দর্য বরাবর সকলের দৃষ্টি আকর্ষণ করে। আর এটাও সত্যি যে সোনার গয়না মহিলাদের রূপকে আরও কয়েকগু’ণ বাড়িয়ে তোলে এবং সে কথা স্বীকার যোগ্যও বটে।

আসলে বাঙালি কনেদের কাছে গয়না মানে শুধুমাত্র নিজেকে সোনার গয়নায় বা অলঙ্কারে নিজেকে সাজিয়ে তোলার নয়, গয়না মানে উত্তরাধিকার সূত্রে পাওয়া আশীর্বাদ ভালোবাসা এবং আভিজাত্য। তবে মধ্যবিত্ত পরিবারে এই স্বাদ সবক্ষেত্রে পূরণ করা সম্ভব হয়না। কিন্তু আজ মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে সোনার দাম একবারে অনেকটাই কমে গিয়েছে। আর তাই আজকের প্রতিবেদনে এই বি’ষয়টি বিস্তারিত আলোচিত হল।

ম’ঙ্গলবার অর্থাৎ আজ মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে সোনা-রুপোর খরিদ্দাদের জন্য এবার আসল মেগা ধামাকা৷ হঠাৎ করেই ব্যাপক পরিমাণে কমে গেলো সোনা ও রুপোর দাম। সোনার বর্তমান বাজারে যেই মূল্য ছিল সেই রেকর্ড থেকে প্রায় অনেকটাই নিচে পড়ে গেল সোনার দাম। আজ প্রতি ১০০ গ্রাম সোনায় ১২০০ টাকা এবং ১০ গ্রাম সোনায় ১২০ টাকা দাম কমে গেছে বলে জানা গিয়েছে৷ বর্তমানে সোনার দাম বিশ্ব বাজারে ক্রমাগত ২ দিন পর পর দাম কমা’র পর আজ এরকমভাবে দাম হঠাৎ অনেকটাই পড়ে গিয়েছে সোনার দাম। যা মধ্যবিত্ত মানুষদের কাছে বেশ খুশির খবর।

খবর সূত্রে জানা গিয়েছে, আজ দিল্লির সোনার বাজারে প্রতি ১০০ গ্রাম সোনার মূল্য ৪,৩৮,০০০টাকা, যা হলো ২২ ক্যারেটে সোনার দাম৷ আর অন্যদিকে ২৪ ক্যারেট সোনার দাম হয়েছে ৪,৪৭,৯৫০ টাকা৷ গত কাল অর্থাৎ সোমবার দিন সোনার দাম কমে হয়ে ছিল ৩০২ টাকা। অ’পর দিকে এমসিএক্সে সোনা কমে গিয়ে হয়েছে ৪৪,৭৯৫ টাকা৷ ১০ গ্রাম রূপার দাম ০.৫% কমে হয়েছে প্রতি কিলোগ্রাম ৬৬,০১৩ টাকা হয়েছে।

সোমবার অর্থাৎ গতকাল রুপোর দাম ১.৬% কমে ছিল৷ আজ ম’ঙ্গলবার সেখানে যদিও রুপোর দামের সেভাবে বিশেষ বড় কোনও পরিবর্তন হয়নি৷ গত বছরের অর্থাৎ ২০২০ সালের তুলনায় এই বছর ২০২১ সালে সোনার প্রায় ১০ হাজার টাকা সস্তা হয়েছে৷ যা অবশ্যই বিয়ের বাজারের পাশাপাশি সোনা প্রেমি মানুষদের জন্য খুব ভালো খবর৷ ক্রেতা ও মধ্যবিত্ত মানুষদের জন্য যা অনেকটাই স্বস্তির খবর ও বটে৷ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই খবরটি সোনা প্রেমি সকল মানুষের মুখে বেশ.হাসি ফুটিয়েছে।

আরো পড়ুন

নদী পাড় হওয়ার সময় বিশাল বড় বা,ঘকে ফাদে পেয়ে আ,ক্রমন করল কুমি,রের দল, মূহুর্তেই ছিড়ে ফেলল বা,ঘকে, নদীর জল রক্তে লাল হয়ে গেল, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: এই পৃথিবীতে বহু জাতীয় পশু পাখি রয়েছে। আরে পশুপাখিরা তাদের জীবন পরিচালনার জন্য ...