জন্ম’দিন পালন না করে এতি’মদের সহায়তা করল স্কু’ল’ছা’ত্রী

নিজস্ব প্রতিবেদন: মানুষ মানুষের জন্য। জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি। মানুষ পেতে পারে না…ও বন্ধু। গানের এই কথাগুলি কবে বাস্তবে রূপান্তরিত হবে সেই আশায় বুক বাঁধে হাজারো মানুষ। নতুন খবর হচ্ছে, নিজের জন্মদিন পালন না করে সেই টাকা দিয়ে বরাবরের মতো এবারো চণ্ডীগড় ইউনিয়নের ‘মানবকল্যাণকামী অনাথালয়’-এর এতিম শিশুদের মাঝে খাবার ও স্বাস্থ্যসামগ্রী বিতরণ করেছে নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের স্কুলছাত্রী তাসফিয়া হোসেন তোহা।

প্রতি বছরই কেক কেটে বন্ধু-বান্ধবীদের নিয়ে জাঁকজমকভাবে জন্মদিন পালন করতো সে। গত বছর থেকে সেই অনুষ্ঠান বাদ দিয়ে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করে থাকে তোহা। সে টাঙ্গাইল জেলার মির্জাপুরের ভারতেশ্বরী হোমসের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

স্কুলছাত্রী তোহা জানায়, সবাইকে নিয়ে জন্মদিনের কেক কেটে যে আনন্দ পাই, তার চেয়ে বেশি আনন্দ পাই এতিম শিশুদের মাঝে উপহার বিলিয়ে দিয়ে। তাই গত বছর থেকে এতিম শিশুদের মাঝে উপহার ও খাবার বিতরণ করে থাকি।
জন্মদিনের দিন ভালোমন্দ খেয়ে সবাইকে নিয়ে হয়তো আনন্দে কাটাতাম কিন্তু যে শিশুদের বাবা-মা নেই, তাদের জন্মদিন পালন করবে কে? তাই আমার জমানো টাকা ও বাবা-মায়ের দেয়া টাকা দিয়ে এতিম ও দরিদ্র শিশুদের জন্য খাদ্যসামগ্রীসহ নানা ধরনের উপহার কিনে বিতরণ করি।

আরো পড়ুন

হরিণ শিকার করতে গিয়ে ফেসে গেল চিতা। হরিণের বন্ধুরা সবাই মিলে ঝাপিয়ে পড়ল চিতার উপর! তুমুল ভাইরাল ভিডিও

দ্রুতগামী এবং শক্তিশালী প্রাণীদের মধ্যে সবার শীর্ষে রয়েছে চি,তা। চি,তা তার আকারের তুলনায় অনেক শক্তিশালী …