বিশ্বের সবচেয়ে ছোট মানুষ, উচ্চতা মাত্র ২ ফুট, করেছে গিনেস রেকর্ড ও তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের সর্বকনিষ্ঠ মহিলা যোতি আমগে, মডেল-ফ্যাশন পরামর্শদাতা ইমাম সিদ্দিককে বহিষ্কার করার পর আজ বিগ বস 6-এর মাটির ঘরে প্রবেশ করতে প্রস্তুত।

নাগপুরের 19 বছর বয়সী, যাকে গিনেস বুক অফ রেকর্ডসে আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবচেয়ে ছোট মহিলা হিসেবে ঘোষণা করা হয়েছে, যার উচ্চতা 62.8 সেন্টিমিটার (24.7 ইঞ্চি), তিনি বলেছিলেন যে তিনি শোতে অংশ নিতে চান কারণ তিনি মনে করেন এটি তাকে সুযোগ দেবে শোবিজের অংশ হতে।

বিশ্বে এমন অনেক মানুষ আছে যাদেরকে না দেখলে হয়তো আপনারা কথাগুলির বিশ্বাস করবেন না। তেমনি একজন ব্যক্তি হলেন জ্যোতি কিষাণজি। তার বয়স ২৭ বছর কিন্তু বয়সের তুলনায় উচ্চতা মাত্র দুই ফুট। এই তরুণী বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রতম ব্যাক্তি। তিনি তার উচ্চতার জন্য গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম স্থাপন করেছেন।

জ্যোতির জন্ম হয়েছিল মহারাষ্ট্রে কিন্তু তার এই উচ্চতা শুধু তাকে গিনেস বুকে নাম করে দেয়নি তাকে জীবনের অনেক কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে আসতে হয়েছিল। এই হাইট এর জন্য নানা লোকে তাকে নানা কথা শুনিয়েছে। নানারকম অপমানজনক মন্তব্যও করেছে।

মাত্র ২৭ বছর বয়সেই তাকে জীবনের লড়াই করে বাঁচতে হয়েছে। তার এই শারীরিক ত্রুটিটির জন্য তিনি আজ গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম ওঠার ভাগ্য প্রাপ্তি করেছেন। এখন শুধু ভারত নয় গোটা বিশ্ব তাকে চেনে।

“আমি শোতে অংশ নিচ্ছি কারণ আমি বলিউডে ক্যারিয়ার করতে চাই। এই লোকেরা আমার সাথে ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করেছিল এবং আমি তাদের না বলতে পারিনি কারণ আমি ধর্মীয়ভাবে অনুষ্ঠানটি দেখি। আমি শোতে কারও সাথে লড়াই করব না।

এবং বিজয়ী হয়ে বেরিয়ে আসবে, ”জ্যোতি পিটিআইকে বলেন। মাটির বাড়িতে এখন পর্যন্ত টিভি অভিনেত্রী আশকা গোরাডিয়া এবং ভোজপুরি অভিনেতা দীনেশ যাদব ‘নিরহুয়া’ সহ প্রতিযোগী রয়েছেন।

শোতে কে চালাক খেলা খেলছে সে সম্পর্কে জানতে চাইলে জ্যোতি বলেন, “উর্বশী চালাক এবং সে আরও ভালো খেলা খেলছে।”

জ্যোতি ছাড়াও, বিগ বসের ঘরে প্রবেশের আরেক প্রতিযোগী হলেন চন্দ্রকান্ত খ্যাতির টিভি অভিনেতা সন্তোষ শুক্লা। তিনি কোন সাপ্নো কে দীপ জালয়ে, জয় সন্তোষী মা এবং জয় জয় শিব শঙ্করের মতো সিরিয়ালেও অভিনয় করেছেন।

আরো পড়ুন

মাঝ আকাশে পাখির রাজা ঈগল এবং হিংস্র চিতা বাঘের ভয়ংকর লড়াই! এমন দুর্লভ লড়াই মন কাড়ল নেটিজেনদের, তুমুল ভাইরাল ভিডিও

আকাশের সব চেয়ে ভয়ংকর প্রাণী হলো ঈগল।আর ঈগল ঘন্টা প্রায় তিনশ কিলো মিটার গতিতে উড়তে …