সাহস করে চিড়িয়াখানার বাঘের খাচায় প্রবেশ করে যুবক, এর পরেই ঘটল বিপওি দুই বাঘ যুবকের সাথে করল বন্ধুত্ব, তুমুল ভাইলার ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীতে ভয়ঙ্কর এবং শক্তিশালী প্রাণীদের মধ্যে সবার শীর্ষে রয়েছে বাঘ । বাঘ তার আকারের তুলনায় অনেক শক্তিশালী হয়ে থাকে। বাঘ বিড়াল শ্রেণীর অন্তর্ভুক্ত একটি প্রাণী। শক্তির দিক দিয়ে অন্যতম হচ্ছে ডোরাকাটা বাঘ । সমতল বনভূমির এদের বসবাস। এরা দল বেঁধে চলাচল করে। এদের মধ্যে কিছু কিছু প্রজাতি আছে যারা একা চলাচল করে। এরাই বনে রাজত্ব করে। প্রায় সকল সমতল বনেই এদের রাজত্ব বিরাজমান।

এদের কিছু কিছু প্রজাতি পাহাড়ি বনাঞ্চল বসবাস করে। তবে ডোরাকাটা বাঘ সমতল ভূমি বেশি লক্ষ্য করা যায়। এরা অন্য কোনো প্রাণীকে ভয় পায় না। বিশাল আকৃতির হাতিকেও এরা ভয় পায় না।শিকারির দক্ষতার দিক দিয়ে বাঘকে পশুর রাজা বলা হয়। জানোয়ারের পরিচয় তার হিংস্রতার মাধ্যমে। আর বাঘের হচ্ছে সবচেয়ে বেশি হিংস্র প্রাণী। তাই তাকে পশুদের রাজা বলা হয়।

কিছুদিন আগে নেট জন্য একটি ভিডিও ভাইরাল হয় যেখানে এক লোক যে কিনা বাঘের সাথে বন্ধুত্ব করে। মানুষ পারেনা এমন কিছু নেই। পৃথিবীর সবচেয়ে ভয়ঙ্কর আক্রমনাত্মক প্রাণী হচ্ছে বাঘ। আর এখন মানুষ এই বাঘকে পোষ মানিয়ে ফেলেছে। প্রায় সবসময় শোনা যায় বন অঞ্চলে বসবাসরত মানুষগুলোর উপর বাঘের হামলা হয়ে থাকে।

প্রতিবছর বাঘের হামলায় শত শত মানুষের মৃত্যু হয়।যদিও এখন মানুষ বাঘকে পোষ মানাতে সক্ষম হয়েছে কিন্তু শক্তির দিক দিয়ে মানুষ বাঘের সাথে কখনো পারবে না। বাঘকে মানুষ সামনাসামনি দেখার কখনো সাহস করে না যদি তা না থাকে খাঁচায় বন্দী। তাই মানুষ বাঘ দেখার জন্য চিড়িয়াখানায় যায় এবং সেখানে সামনাসামনি দেখার সুযোগ হয়, বাঘ কোন প্রাণীকে দেখলেই আক্রমণ করে।

বাঘের সামনে থাকে কোন প্রাণীকে জীবিত ফেরা ভাগ্যের ব্যাপার যদি না উপরওয়ালা তাকে বাঁচায়। বাঘের গর্জন খুব ভয়ঙ্কর হয়ে থাকে। বাঘ বিভিন্ন প্রকার বন্যপ্রাণী কে শিকার করে খায়। এরা কখনো অন্যের শিকারকৃত খাবার খায় না। এদের শিকারের দক্ষতা অত্যন্ত প্রখর। এদের শিকারের তালিকায় রয়েছে হরিণ, বানর, বন্য গরু, বড় ছাগল,কুমির, মানুষ ইত্যাদি। তবে অধিকাংশ সময় এরা হরিণ ও বন্য গরু শিকার করে থাকে।

এদের আক্রমণে অনেক মানুষের জীবন দিতে হয়েছে।মানুষ যদিও বুদ্ধির দিক দিয়ে বাঘের থেকে এগিয়ে কিন্তু শক্তি ও গতির দিক দিয়ে অনেক পিছিয়ে। সাহসিকতার দিক দিয়েও এরা অনেক এগিয়ে। এই ভিডিওটি দেখলে আপনার বাঘের প্রতি যে ধারণা রয়েছে তা খুব দ্রুত পাল্টে যাবে। কেননা এই হিংস্র বাঘের সাথে এই হলো মানুষের বন্ধুত্বের সম্পর্ক। তাই ভিডিওটি না টেনে পুরোটা দেখার অনুরোধ রইলো।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

বোতল দিয়ে ফাঁদ বানিয়ে মাছ ধরার অভিনব কৌশল, ভাইরাল ভিডিও ইন্টারনেটে দেখুন ভিডিও সহ।

নিজস্ব প্রতিবেদন: মাছ আমাদের অতি পরিচিত একটি খাবার ও আমিষের ভান্ডার। যা আমাদের দৈনন্দিন চাহিদা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *