রেল লাইনের পাশেই অসুস্থ হয়ে পরে ছিল বিশাল এক হাতি, তৎখনাত চিকিৎসা দিয়ে সুস্থ করে তুলে একদল যুবক, ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষের মধ্যে যে বিবেক বলতে এখনো কিছু আছে তা কিছু কিছু মানুষের কাজ দেখলেই বুঝা যায়। মানুষের মধ্যে থাকা মনুষত্ব যখন শেষ হয়ে যায় তখন তারা পশুপাখি কেউ আঘাত করে। আবার কিছু কিছু মানুষ মনুষ্যত্বের এমন সব প্রমাণ রেখে যায় যা সবাইকে অবাক করে দেয়।

মানুষ যখন বিবেকহীন হয়ে পড়ে তখন সে কারো বিপদে এগিয়ে আসে না। আবার বিবেক সম্পূর্ণ মানুষেরা কখনো বিপদ দেখে দূরে সরে যেতে পারে না। হোক সেটি কোন মানুষের অথবা কোন প্রাণীর। এমনই মনুষ্যত্বের এক বিরল ঘটনা দেখা গেছে ইউটিউব এর এই ভিডিওটিতে। আজকাল খুব কম মানুষেরা ই পশুদের প্রতি মায়া দেখায়। বেশিরভাগ মানুষই পশুদের অত্যাচার করে এবং তাদের দিয়ে নিজেদের বিভিন্ন কাজ সম্পন্ন করায়।

রাস্তায় যখন কোন পশু পাখি অসুস্থ হয়ে পড়ে থাকে তখন খুব কম মানুষই যায় এদের সাহায্য করতে। আবার যারা সাহায্য করতে যায় তাদেরকে শুনতে হয় নানা কথা। অনেকে তো এটাকে পাগলামি বলে মনে করে থাকেন। পশুদের জন্য মায়া দেখানো টা অনেকের কাছে বিলাসিতা। আবার অনেকে পশুদের জন্যই নিজের সবকিছু শেষ করে দেয়। এমন অনেক ঘটনা পৃথিবীতে রয়েছে যেখানে দেখা যায় যে অনেক মানুষ নিজের বাড়িঘর ধন সম্পদ অর্থ সবকিছু বিলিয়ে দিয়েছে পশুদের জন্য।

পশুদের প্রতি দয়া দেখানো টা কোন পাগলামি নয় বরং এটা মনুষ্যত্বের পরিচয়। একজন বিবেক সম্পন্ন মানুষ কখনোই কোন পশুর ক্ষতি করতে পারেন না। এমনকি নিজেদের চোখের সামনে কোন অসুস্থ পশুকে দেখলে এড়িয়ে যেতে পারেন না। পশুদের প্রতি দয়া দেখানো টাও মানুষের একটি মহৎ গুণ। ইউটিউবে একটি হাতিকে পানি থেকে তুলে এনে চিকিৎসা করার একটি ভিডিও তুমুল ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যায় যে একদল যুবক রেললাইনের পাশের ছোট পুকুরে অসুস্থ হয়ে পড়ে থাকা হাতিটিকে রশি দিয়ে টেনে তুলে আনে এবং সেটিৱ চিকিৎসার ব্যবস্থা ও করে। এরকম ঘটনা আজকাল সত্যিই বিরল। আমাদের চোখে পড়লে হয়তো আমরা এটি করতাম না। বরং এটিকে ঝামেলা মনে করতাম। সত্যিই এই যুবকেরা প্রশংসার যোগ্য। এদেরকে দেখলেই বুঝা যায় আসলেই পৃথিবীতে মনুষ্যত্ব বলতে কিছু আছে এখনো। হাতি কে তুলে এনে চিকিৎসা করার এই ভিডিওটি দেখতে চাইলে আপনি নিচের লিংকে ক্লিক করতে পারেন। আশাকরি এই ভিডিওটি আপনার কাছেও অনেক ভালো লাগবে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

কৃষকের ঘর থেকে তিন কিং কোবরা সাপ উদ্ধার করলো সাপুরে। সাপুরের এমন দুঃসাহসী ভিডিও দেখে বিস্মিত পুরো নেটদুনিয়ায়। ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:এই পৃথিবীতে বহুজাতি প্রাণী আছে। একেক রকম প্রাণীর বৈশিষ্ট্য একেক রকম। জলজ প্রাণী কিছু …